ইসলামিক দেশে মন্দির নির্মাণ করা হারাম- জাকির নায়েক

ইসলামিক দেশে মন্দির নির্মাণ করা হারাম- জাকির নায়েক
ইসলামিক দেশে মন্দির নির্মাণ করা হারাম- জাকির নায়েক


ইসলামিক দেশে মন্দির নির্মাণ করা হারাম। কারণ ইসলামিক দেশগুলোও চলে ইসলামের উপর ভিত্তি করে এবং ইসলাম ধর্মাবলম্বীরা তাদের করে টাকার মাধ্যমে ইসলামিক দেশগুলোও পরিচালনা করে থাকে। তাই কোনভাবেই ইসলামিক দেশে মন্দির করা  ইসলাম কখনো সমর্থন করেনা। এরকমই একটি মন্তব্য দিয়েছেন ইসলামের প্রচারক ডক্টর জাকির নায়েক।

সম্প্রতি এই রকম মন্তব্য দেয়ার মূল কারণ হলো পাকিস্তানের একটি কৃষ্ণ মন্দির তৈরি করার ভাবনা নিয়েছে পাকিস্তান সরকার। পাকিস্তান সরকারের পক্ষ থেকে এই কৃষ্ণ মন্দির তৈরি করা হবে বলে ঘোষণা দিয়েছে পাকিস্তানের বর্তমান প্রেসিডেন্ট ইমরান খান। যদিও পাকিস্তানের বর্তমান প্রেসিডেন্ট ইমরান খান একজন ইসলাম ধর্মাবলম্বী এবং কট্টর ইসলামপন্থি এবং সে ইসলামের অনুসারী। এবং পাকিস্তান ও হলো একটি মুসলিম দেশ যেখানে ধর্মের ভিত্তিতে ভারত বর্ষ ভাবে তৈরি হয়েছিল মুসলিমদের জন্য আলাদা আবাসভূমি।তাই সেই হিসেবে পাকিস্তান হলো একটি মুসলিম দেশ এবং এখানে মুসলিমদের অধিকার দেয়া সবার প্রথমে উচিত। পাকিস্তান হলো মুসলিমদের জন্য একটি শান্তিপ্রিয় স্থান এবং এখানে মুসলিমরা তাদের কোনো বাধা বিপত্তিকে না মেনে ইসলামের গুনোগান প্রচার করে ও ইসলামের জন্য কাজ করে। বর্তমান পাকিস্তানে হিন্দু জনসংখ্যা একেবারে সর্বনিম্ন বিভিন্ন জরিপে দেখা যায় পাকিস্তানি বর্তমানে কিছু সংখ্যক হিন্দু বসবাস করে। তবে পাকিস্তানের ৯৯% মানুষ হল ইসলাম ধর্মাবলম্বী এবং তারা ইসলামের প্রতি অনুগত।তাহলে কেন মুসলিমদের টাকাতে মসজিদ তৈরি না করে মন্দির তৈরি করা হবে? এবং কোনোভাবেই এটা ইসলাম সমর্থন করে না যে মুসলিম দেশগুলোতে মন্দির হোক।যদি মুসলিম দেশগুলোতে মন্দির হয় তাহলে সেটা হবে ইসলামের সাথে শত্রুতা করা এবং ইসলাম ধর্মকে অবমাননা করার কাজ। এই সকল মন্তব্য করেছেন ইসলামের বর্তমান আলোচিত-সমালোচিত প্রচারক ডক্টর জাকির নায়েক।

তাছাড়াও জাকির নায়েক বলেছিলেন যে,মুসলিম দেশগুলো চলে শরীয়ত আইনের উপর ভিত্তি করে এবং এখানে মুসলিমরা কর দিয়ে থাকে মসজিদ তৈরি করার জন্য কোন মন্দির তৈরি করার জন্য নয়।তাই কোনভাবেই ইসলামিক দেশগুলোতে মন্দির তৈরি করা উচিত না বরং মুসলিমদের করে তাকাতে মুসলিম দেশগুলোতে কিভাবে সুন্দরভাবে মসজিদ তৈরি করা যায় সেদিকে লক্ষ্য দিতে হবে।

No comments

আপনার মতামত লিখুন

Powered by Blogger.